বাসস
  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৮

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন বলবির্নি

ডাবলিন, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : সাবেক অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নিকে বাদ দিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা করেছে আয়ারল্যান্ড। তবে প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছে বলবির্নিকে।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের হয়ে ১১০ ম্যাচে ১২টি হাফ-সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ ২,৩৯২ রান করেছেন বলবির্নি। তবে গত বছর থেকে ব্যাট হাতে টি-টোয়েন্টিতে সুবিধা করতে পারছেন না তিনি। দুই বছরে ১২টি করে ম্যাচ খেলে যথাক্রমে- ২৮৪ ও ২৯৮ রান করেছেন ওপেনার বলবির্নি।
বাজে পারফরমেন্সের জন্য দল থেকে বাদ দেওয়া হয়েছে বলবির্নিকে। তার জায়গায় ওপেনার হিসেবে পল স্টার্লিংয়ের সাথে ইনিংস শুরু করবেন লরকান টাকার।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে নতুনভাবে সামনে এগিয়ে যাবার ইঙ্গিত দিয়েছেন আয়ারল্যান্ডের নির্বাচক অ্যান্ড্রুু হোয়াইট। তিনি বলেন, ‘এই সফরে আমরা আমাদের টি-টোয়েন্টি স্কোয়াডের টপ অর্ডারকে দেখে নেয়ার চেষ্টা করবো। আমরা নতুন কিছু সামনে আনার চেষ্টা করছি। এজন্য টি-টোয়েন্টি দলে রাখা হয়নি বলবির্নিকে। এই সিরিজে আমাদের দু’টি টি-টোয়েন্টি আছে। আমাদের পারফরমেন্সের উন্নতিতে এটি বড় সুযোগ তৈরি করবে।’
চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অংশ নেওয়ার কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই সিরিজের দলে রাখা হয়নি জশ লিটলকে। তাই বলবির্নির সাথে গত টি-টোয়েন্টি বিশ^কাপের দল থেকে বাদ অন্য খেলোয়াড় হলেন লিটন।
দলে নতুন মুখ লেগ স্পিনার গ্যাভিন হোয়ে। শুধুমাত্র টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে অলরাউন্ডার গ্যারেথ ডিলানি ও রস অ্যাডায়ারকে। টি-টোয়েন্টি দলে না থাকলেও ওয়ানডে স্কোয়াডে আছেন স্টেফান ডোহেনি এবং অ্যান্ডি ম্যাকব্রাইন।
টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে ২৭ ও ২৯ সেপ্টেম্বর এবং ওয়ানডে সিরিজে হবে ২, ৪ ও ৭ অক্টোবর। সবগুলো ম্যাচই আবু ধাবিতে অনুষ্ঠিত হবে।
আয়াল্যান্ড টি-টোয়েন্টি দল : পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, ফিওন হ্যান্ড, ম্যাথু হামফ্রিস, গ্রাহাম হিউম, নেইল রক, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট এবং ক্রেইগ ইয়ং।
আয়ারল্যান্ড ওয়ানডে দল : পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, অ্যান্ড্র বলবির্নি, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন ডোহানি, গ্যাভিন হইয়ে, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রিস, অ্যান্ডি ম্যাকব্রাইন, নেইল রক, হ্যারি টেক্টর, লরকান টাকার এবং ক্রেগ ইয়ং।