বাসস
  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৮

মাঠে ফিরেই মেসির জোড়া গোল

মিয়ামি, ১৫ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : ইনজুরি কাটিয়ে দুই মাস পর মাঠে ফিরেই নিজেকে প্রমান করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। রোববার মেজর লিগ সকারে ফিলাডেলফিয়া ইউনিয়নের বিরুদ্ধে মেসির জোড়া গোলে মিয়ামি ৩-১ গোলের জয় তুলে নিয়েছে। প্রথমার্ধে মাত্র চার মিনিটের মধ্যে মেসি দুই গোল দিয়েছেন।
আটবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি গত ১৪ জুলাই কলম্বিয়ার বিরুদ্ধে কোপা আমেরিকার ফাইনালে গোঁড়ালির ইনজুরিতে পড়েছিলেন। তারপর থেকে মেসি বিশ্রামে ছিলেন। এই সময়ের মধ্যে এমএলএস’র আটটি ম্যাচ ছাড়াও এ মাসে আর্জেন্টিনার বিশ^কাপ বাছাইপর্বের ম্যাচেও খেলতে পারেননি। 
১ জুন থেকে ইন্টার মিয়ামির হয়ে মাঠে নামেননি মেসি। কিন্তু কাল মূল দলে সুযোগ পেয়েই প্রতিটি মিনিট কাজে লাগিয়েছেন। 
ম্যাচ শেষে মেসি বলেছেন, ‘সত্যি বলতে কি আমি কিছুটা পরিশ্রান্ত। মিয়ামির গরম ও আদ্রতা আমাকে স্বাভাবিক খেলা খেলতে দেয়নি। কিন্তু আমি সত্যিই মাঠে ফিরতে চেয়েছি। দীর্ঘ সময় মাঠের বাইরে থাকাটা কখনই সুখকর হয়না। মাঝে মাঝে হালকা অনুশীলন করেছি, তখনই বুঝতে পেরেছি ধীরে ধীরে আমাকে সুস্থ হয়ে উঠতে হবে। আমি সত্যিই দারুন খুশী।’
মিয়ামি কোচ জেরার্ডো মার্টিনো তার প্রিয় খেলোয়াড়কে পুরো ৯০ মিনিট মাঠে রাখতে পেরে দারুন খুশী। 
মিয়ামির মাঠে দুই মিনিটে ডি বক্সের বাইরে থেকে মিকায়েল উহের বাম পায়ের শটে এগিয়ে যায় ফিলাডেলফিয়া। ২৬ মিনিটে লুইস সুয়ারেজের পাসে ডিফেন্ডার কেই ওয়াগানারকে কাটিয়ে মেসি ম্যাচে সমতা ফেরান। ৩০ মিনিটে জোর্দি আলবার সাথে বল আদান প্রদান করে বাম পায়ের কোনাকুনি শটে মিয়ামিকে এগিয়ে দেন মেসি। বিরতির আগে সুয়ারেজ ব্যবধান ৩-১’এ নিয়ে যান। কিন্তু ভিএআর রিভিউ অফসাইডের কারনে সেই গোল বাতিল করে দেয়। ম্যাচ শেষে যোগ হওয়া টাইমে মেসির এ্যাসিস্টে সুয়ারেজ দলের হয়ে তৃতীয় গোল করতে আর ভুল করেননি। 
এই জয়ে ৬২ পয়েন্ট নিয়ে এমএলএস টেবিলে শীর্ষে রয়েছে মিয়ামি। ইস্টার্ন কনফারেন্স চ্যালেঞ্জার্স এফসি সিনসিনাতি থেকে ১০ পয়েন্ট এগিয়ে রয়েছে মিয়ামি। নিয়মিত মৌসুম শেষ হতে আর মাত্র ছয় ম্যাচ বাকি রয়েছে। 
এই দুই গোলে ১৩ ম্যাচে মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪। অন্যদিকে এমএলএস’র এই মুহূর্তে শীর্ষ গোলদাতা ডিসি ইউনাইটেডের ক্রিস্টিয়ান বেনটেকের থেকে দুই গোল পিছিয়ে ১৭ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সুয়ারেজ।