বাসস
  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১০

ভিনিসিয়াস, এমবাপ্পের গোলে রিয়াল মাদ্রিদের জয়

সান সেবাস্টিয়ান (স্পেন), ১৫ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : ভিনিসিয়াস জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের গোলে শনিবার লা লিগায় রিয়াল সোসিয়েদাদকে ২-০ ব্যবধানে পরাজিত করেছে রিয়াল মাদ্রিদ।
এই জয়ে স্প্যানিশ চ্যাম্পিয়নরা লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে এক পয়েন্ট পিছিয়ে রয়েছে।
রিয়াল সোসিয়েদাদ তিনবার পোস্টে বল লাগিয়েছে। রিয়ালে এরেনাতে দ্বিতীয়ার্ধে দুই পেনাল্টির গোলে মাদ্রিদের তিন পয়েন্ট নিশ্চিত হয়।  
ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘এটা সত্যিই কঠিন ম্যাচ ছিল। সম্ভবত এই জয়টা আমাদের প্রাপ্য ছিলনা। কারন সোসিয়েদাদ দারুন খেলেছে। ম্যাচ এগিয়ে যেতে আমাদের বেশ বেগ পেতে হয়েছে। ম্যাচের কঠিন মুহূর্তের জন্য আমর প্রস্তুত ছিলাম। এই ধরনের ত্যাগ ও প্রতিশ্রুতি সবসময় পাওয়া যায়না। কিন্তু আজ আমরা এটা পেয়েছি।’
ইনজুরিতে থাকার কারনে দুই মিডফিল্ডার জুড বেলিংহাম ও অরেলিয়েন টিচুয়ামেনিকে ছাড়াই মাদ্রিদ মাঠে নেমেছিল। রডরিগোকে বেঞ্চে বসিয়ে মূল দলে খেলানো হয়েছে ব্রাহিম দিয়াজকে। লা লিগায় আগের ম্যাচে রিয়াল বেটিসের বিরুদ্ধে ২-০ গোলের জয়ের ম্যাচে জোড়া গোল করা এমবাপ্পের উপরই কাল সকলের দৃষ্টি ছিল। পিএসজির সাবেক এই ফরাসি স্ট্রাইকার রিয়াল সোসিয়েদাদ গোলরক্ষক এ্যালেক্স রেমিরোকে বারবার বিপদে ফেলেছেন। দলে নতুন আসা লুকা সুচিচের শট বারে লেগে ফেরত আসলে প্রথমবার হতাশ হয় সোসিয়েদাদ। দিয়াজ ইনজুরিতে পড়লে ২৪ মিনিটে রডরিগোকে মাঠে নামান আনচেলত্তি। এন্টোনিও রুডিগারের হেডর দারুনভাবে রুখে দেন রেমিরো। সোসিয়েদাদ ফরোয়ার্ড শেরাল্ডো বেকার আবারো পোস্টে বল লাগান।
দ্বিতীয়ার্ধের শুরুতে সুচিচের লো স্ট্রাইকার পোস্টে লেগে ফেরত আসলে তৃতীয়বারের মত হতাশ হতে হয় স্বাগতিকদের। ৫৮ মিনিটে আরদা গুলারের শট বক্সের ভিতর সার্জিও গোমেজের হ্যান্ডবলের কারনে পেনাল্টি উপহার পায় মাদ্রিদ। স্পট কিক থেকে ভিনিসিয়াস মাদ্রিদকে এগিয়ে দেন। ৭৫ মিনিটে দ্বিতীয় পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুন করেন এমবাপ্পে। রেমিরোকে উল্টোদিকে পাঠিয়ে এমবাপ্পে দলকে জয় উপহার দেন।
মঙ্গলবার স্টুটগার্টের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করার আগে বেশ আত্মবিশ^াসী মনে হয়েছে মাদ্রিদকে।
লা লিগায় পাঁচ ম্যাচে মাদ্রিদের হয় এমবাপ্পে তিন গোল করেছেন। এর মধ্যে দুটি এসেছে পেনাল্টি থেকে।
এর আগে দিনের শুরুতে সেভিয়া ১-০ গোলে গেতাফেকে হারিয়ে মৌসুমের প্রথম জয় তুলে নিয়েছে। মায়োর্কাকে ২-১ গেলে পরাজিত করেছে ভিয়ারিয়াল।