বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৮

ইনিংসের শুরুতেই চাপে বাংলাদেশ

চেন্নাই, ২০ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৩৭৬ রানের জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সফরকারী বাংলাদেশ। ৯ ওভারে ৩ উইকেটে ২৬ রান তুলে দ্বিতীয় দিনের মধ্যাহ্ন-বিরতিতে গেছে  টাইগাররা। ৭ উইকেট হাতে নিয়ে এখনও ৩৫০ রানে পিছিয়ে বাংলাদেশ।
আজ দ্বিতীয় দিন ভারতের ইনিংস শেষ হবার পর ব্যাট হাতে নেমে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। প্রথম ওভারের শেষ বলে ভারতীয়  পেসার জসপ্রিত বুমরাহর শিকার হন ওপেনার সাদমান ইসলাম(২)।
এরপর নবম ওভারে প্রথম দুই বলে দুই উইকেট নেন ভারতের আরেক পেসার আকাশ দীপ। ওপেনার জাকির হাসানকে ৩ ও মোমিনুল হককে খালি হাতে বিদায় করেন আকাশ। ২২ রানে তৃতীয় উইকেট হারায় টাইগাররা।
অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১৫ ও মুশফিকুর রহিম ৪ রান নিয়ে প্রথম সেশন শেষ করেছেন। ভারতের আকাশ ২টি ও বুমরাহ ১টি উইকেট নেন।
এর আগে বাংলাদেশের  দুই পেসার হাসান মাহমুদ ও তাসকিন আহমেদের বোলিং নৈপুন্যে প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয়েছে স্বাগতিক ভারত। স্বাগতিক দলের পক্ষে রবীচন্দ্রন অশ্বিন ১০২ ও রবীন্দ্র জাদেজা ৮৬ রান করেন।
বল হাতে বাংলাদেশের হাসান ৮৩ রানে ৫ এবং তাসকিন ৫৫ রানে ৩ উইকেট নেন। ৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বার এবং ভারতের মাটিতে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ইনিংসে ৫ উইকেট নিলেন হাসান।