বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৭
আপডেট  : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৮

হেডের তান্ডবে ইংল্যান্ডকে উড়িয়ে দিলো অস্ট্রেলিয়া

নটিংহাম, ২০ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : ওপেনার ট্রাভিস হেডের ঝড়ো সেঞ্চুরিতে দারুন জয় দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে সফরকারী  অস্ট্রেলিয়া। গতরাতে সিরিজের প্রথম ওয়ানডেতে ৩১৬ রানের টার্গেট স্পর্শ করে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ১২৯ বলে অপরাজিত ১৫৪ রান করে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন হেড।
নটিংহামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে বেন ডাকেট ও উইল জ্যাকের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৪৯ দশমিক ৪ ওভারে ৩১৫ রানের বড় সংগ্রহ পায় স্বাগতিক ইংল্যান্ড।
মাত্র ৫ রানের জন্য ওয়ানডেতে দ্বিতীয় সেঞ্চুরি মিস করা ডাকেট ১১টি চারে ৯১ বলে ৯৫ রান করেন। ৫টি চার ও ২টি ছক্কায় ৫৬ বলে ৬২ রান করেন জ্যাকস।
এছাড়াও ভারপ্রাপ্ত অধিনায়ক হ্যারি ব্রুক ৩৯ ও জ্যাকব বেথেল ৩৫ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে শততম ওয়ানডে ম্যাচ খেলতে নামা স্পিনার এডাম জাম্পা ও মার্নাস লাবুশেন ৩টি করে উইকেট নেন।
৩১৬ রানের টার্গেট স্পর্শ করতে গিয়ে শুরুতে উইকেট হারালেও হেডের বিধ্বংসী ব্যাটিংয়ে জয়ের পথেই ছিলো অস্ট্রেলিয়া।
১৬৯ রানে তৃতীয় উইকেট পতনের পর চতুর্থ উইকেটে ১০৭ বলে অবিচ্ছিন্ন ১৪৮ রান যোগ করে অসিদের জয় নিশ্চিত করেন হেড-লাবুশেন। ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির তুলে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন হেড। ২০টি চার ও ৫টি ছক্কায় ১২৯ বলে অনবদ্য ১৫৪ রান করে ম্যাচ সেরা হন হেড। ৭টি চার ও ২টি ছক্কায় ৬১ বলে অপরাজিত ৭৭ রান করেন লাবুশেন।
আগামীকাল লিডসে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।