বাসস
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৭

বাংলাদেশের স্মৃতি ফিরলো শ্রীলংকা-নিউজিল্যান্ড টেস্টের চতুর্থ দিনে

গল, ২১ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তিনদিন খেলার পর আজ চতুর্থ দিন ‘রেস্ট ডে’ পেয়েছে শ্রীলংকা ও নিউজিল্যান্ড। কারণ আজ শ্রীলংকার প্রেসিডেন্ট নির্বাচন। আগামী পাঁচ বছরের জন্য পরবর্তী প্রেসিডেন্ট বেছে নিবে দেশটির প্রায় পৌনে দুই কোটি ভোটার। ‘রেস্ট ডে’ পেয়ে সাধারন নাগরিকদের মত আজ ভোট দিবেন শ্রীলংকার খেলোয়াড়, কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়াল ও গ্রাউন্ড স্টাফরা।
এর আগে নির্বাচন ইস্যুতে ‘রেস্ট ডে’ হয়েছিলো টেস্টে। ২০০৮ সালে ২৬ ডিসেম্বরে মিরপুরে শুরু হয়েছিলো বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। ২৬, ২৭ ও ২৮- এই তিনদিন খেলা হয়েছিলো। কিন্তু চতুর্থ দিন ‘রেস্ট ডে’ পেয়েছিলো ঐ টেস্ট। কারন ২৯ ডিসেম্বর বাংলাদেশের জাতীয় নির্বাচন ছিল।
১৬ বছর পর নির্বাচন ইস্যুতে এবার ‘রেস্ট ডে’ পেল গল-এ চলমান শ্রীলংকা-নিউজিল্যান্ড টেস্টের চতুর্থ দিন। ফলে এই টেস্টের বয়স হতে যাচ্ছে ৬ দিন।
প্রথম তিনদিন শেষে ৬ উইকেট হাতে নিয়ে ২০২ রানে এগিয়ে স্বাগতিক শ্রীলংকা। প্রথম ইনিংসে শ্রীলংকার ৩০৫ রানের জবাবে ৩৪০ রানে গুটিয়ে যায় সফরকারী নিউজিল্যান্ড। ৩৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ২৩৭ রান করেছে শ্রীলংকা।