বাসস
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৯

দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া

লিডস, ২২ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : ব্যাটার-বোলারদের দারুন নৈপুন্যে গতরাতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে ওয়ানডে ক্রিকেটে টানা ১৪ জয়ের স্বাদ পেয়েছে অসিরা। সর্বোচ্চ ২১ জয়ের বিশ^রেকর্ড অস্ট্রেলিয়ারই দখলে। পাঁচ ম্যাচের প্রথম ওয়ানডে ৭ উইকেটে জিতেছিলো অস্ট্রেলিয়া। ফলে সিরিজে এখন ২-০ ব্যবধানে এগিয়ে অসিরা।
লিডসে দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথম ব্যাটিংয়ে নেমে ১’শর আগেই ৩ উইকেট হারায় অস্ট্রেলিয়া। চতুর্থ উইকেটে ৫৬ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখেন অধিনায়ক মিচেল মার্শ ও মার্নাস লাবুশেন। 
লাবুশেন ১৯ রানে ফিরলেও ওয়ানডেতে ১৯তম হাফ-সেঞ্চুরির দেখা পান মার্শ। ৬টি চার ও ৩টি ছক্কায় মার্শ ৫৯ বলে ৬০ রান সংগ্রহ করেছেন। মারকুটে গ্লেন ম্যাক্সওয়েল ৭ রানে আউট হবার পর অস্ট্রেলিয়ার রানের চাকা ঘুড়িয়েছেন উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স ক্যারি।
সপ্তম উইকেটে অ্যারন হার্ডির সাথে ৪৭ বলে ৫৫ এবং শেষ উইকেটে জশ হ্যাজেলউডকে নিয়ে ৪৯ বলে ৪৯ রান যোগ করেন ক্যারি। এই দুই জুটির কল্যাণেই লড়াকু সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ৩২ বল বাকী থাকতে ২৭০ রানে গুটিয়ে যায় অসিরা। ৮টি চার ও ৩টি ছক্কায় ক্যারি ৬৭ বলে ৭৪, হার্ডি ২৩ ও হ্যাজেলউড অপরাজিত ৪ রান করেন। ব্রাইডন কার্স ৩টি উইকেট নেন। 
২৭১ রানের টার্গেটে খেলতে নেমে ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। ষষ্ঠ উইকেটে ৫৫ রানের জুটিতে ইংলিশদের চাপমুক্ত করেন জেমি স্মিথ ও জ্যাকব বেথেল। 
দলীয় ১২০ রানে বেথেলকে আউট করে জুটি ভাঙেন স্পিনার ম্যাক্সওয়েল। সপ্তম ব্যাটার হিসেবে স্মিথ আউট হবার পর ৪০.২ ওভারে ২০২ রানে অলআউট হয় ইংল্যান্ড। স্মিথ ৬টি চার ও ২টি ছক্কায় ৬১ বলে ৪৯ রান করেন। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৩টি, হ্যাজেলউড-হার্ডি ও ম্যাক্সওয়েল ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন ক্যারি। 
আগামী ২৪ সেপ্টেম্বর চেষ্টার-লি-স্ট্রিটে সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে নামবে দু’দল।