বাসস
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৭

দ্বিতীয় টেস্টে ভারতের অপরিবর্তিত স্কোয়াড ঘোষণা 

চেন্নাই, ২২ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ২৮০ রানের রেকর্ড ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ভারত। যে দল নিয়ে বাংলাদেশকে বিধ্বস্ত করেছে টিম ইন্ডিয়া, ঐ একই দল নিয়ে কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত। অর্থাৎ চেন্নাই টেস্টের স্কোয়াডই বহাল রাখলো স্বাগতিকরা। 
সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তা দিয়ে এমনটাই জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 
চেন্নাই টেস্টে ভারতের সেরা পারফরমার ছিলেন স্পিন অলরাউন্ডার রবীচন্দ্রন অশি^ন। প্রথম ইনিংসে ১১৩ রান ও দ্বিতীয় ইনিংসে ৮৮ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অশি^ন। 
এছাড়া এই টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন শুভমান গিল ও উইকেটরক্ষক ঋসভ পান্ত। গিল ১১৯ ও পান্ত ১০৯ রান করেন। 
প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি করেছেন ওপেনার যশ^সী জয়সওয়াল ও রবীন্দ্র জাদেজা। ১৪৪ রানে ৬ উইকেট পতনের পর অশি^নের সাথে ১৯৯ রানের জুটি গড়েছিলেন জাদেজা। 
বোলিংয়ে অশি^নের সাথে দারুন পারফরমেন্স করেছেন জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও জাদেজা। 
টেস্টের দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন দলের দুই সেরা খেলোয়াড় অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি। প্রথম ইনিংসে ৬ রান করে সংগ্রহ করেন রোহিত ও কোহলি। দ্বিতীয় ইনিংসে রোহিত ৫ ও কোহলি ১৭ রান করেন।
তারপরও চেন্নাইয়ে টেস্টের দলে তাদের উপর আস্থা রেখেছে বিসিসিআই। ১-০ ব্যবধানে এগিয়ে আগামী ২৭ সেপ্টেম্বর কানপুরে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে ভারত। 
সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য ঘোষিত ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), যশ^সী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দিপ, জসপ্রিত বুমরাহ এবং যশ দয়াল।