বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০২

নেইমারকে ধৈর্য্য ধরতে বললেন ব্রাজিল কোচ ডোরিভাল

রিও ডি জেনিরো, ২৮ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : প্রায় একবছর ধরে হাঁটুর ইনজুরির কারনে সাইডলাইনে থাকা তারকা স্ট্রাইকার নেইমারকে পুরোপুরি সুস্থ হতে যতটা সময় প্রয়োজন সেটাই দেয়া হবে বলে উল্লেখ করেছেন ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়র।
বার্সেলোনা ও পিএসজির সাবেক তারকা নেইমার গত বছর অক্টোবরে আন্তর্জাতিক ম্যাচ খেলতে গিয়ে হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে পড়েছেন। এ কারনে তাকে অস্ত্রোপচারের টেবিলেও বসতে হয়েছে। জুলাইয়ে তিনি অনুশীলনে ফিরেছেন। কিন্তু ৩২ বছর বয়সী নেইমার এখনো জাতীয় দলে ফিরতে পারেননি। আল হিলাল কোচ জর্জ জেসুস এ সপ্তাহে বলেছেন এখনো নেইমার মাঠে ফিরতে পুরোপুরি প্রস্তুত নন।
আগামী মাসে চিলি ও পেরুর বিরুদ্ধে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে ব্রাজিল দল থেকে আবারো বাদ পড়েছেন নেইমার। এ সম্পর্কে ডোরিভাল বলেছেন, ‘আমরা সবাই তার গুরুত্ব সম্পর্কে জানি। আমরা তার অপেক্ষায় আছি। কিন্তু এজন্য আমাদের ধৈর্য্য ধরতে হবে। অক্টোবর, নভেম্বর কিংবা ফেব্রুয়ারি, কখন সে দলে ফিরছে সেটা কোন বিষয় নয়। তাকে পুরোপুরি আত্মবিশ্বাসী হতে হবে, একইসাথে পুরোপুরি ফিট হয়েই দলে ফিরতে হবে।’
বাছাইপর্বকে সামনে রেখে ডোরিভাল রিয়াল মাদ্রিদ ট্রায়ো ভিনিসিয়াস জুনিয়র, রডরিগো ও এন্ড্রিকের সাথে আক্রমনভাগের অন্যান্য স্ট্রাইকার হিসেবে বার্সেলোনা উইঙ্গার রাফিনহা ও আর্সেনাল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেলিকে দলে ডেকেছেন।  
আগের পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই পরাজিত পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল বাছাইপর্বে ৮ ম্যাচে এ পর্যন্ত মাত্র ১০ পয়েন্ট সংগ্রহ করেছে। প্যারাগুয়ের থেকে এক পয়েন্ট এগিয়ে এই মুহূর্তে সেলেসাওরা পঞ্চম স্থানে রয়েছে।
আগামী ১০ অক্টোবর সান্টিয়াগোতে চিলি ও পাঁচ দিন পর ব্রাসিলিয়াতে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।
স্কোয়াড :
গোলরক্ষক : এ্যালিসন, বেনটো, এডারসন
ডিফেন্ডার : ডানিলো, ভেন্ডারসন, গুইলহারমে আরানা, ব্রেমার, এডার মিলিটাও, গ্যাব্রিয়েল মাগালেস, মারকুইনহোস
মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গুইমারায়েস, জারসন, লুকাস পাকুয়েটা
ফরোয়ার্ড : এনড্রিক, লুইজ হেনরিক, রডরিগো, সাভিনহো, ভিনিসিয়স জুনিয়র, ইগর জেসুস, গ্যাব্রিয়েল মার্টিনেলি, রাফিনহা।