বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪২

ডার্বিতে এমবাপ্পের অনুপস্থিতি সামলাতে প্রস্তুত মাদ্রিদ : আনচেলত্তি

মাদ্রিদ, ২৮ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : ইনজুরি আক্রান্ত তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেকে ছাড়া রোববার লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে মানিয়ে নিতে পুরো দল প্রস্তুত বলে মন্তব্য করেছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। 
হ্যামস্ট্রিং ইনজুরির কারনে আগামী তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ফরাসি তারকা। যে কারনে এই সময়ের মধ্যে বেশ কিছু ম্যাচে এমবাপ্পেকে ছাড়াই রিয়ালকে মাঠে নামতে হবে। 
এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে চার পয়েন্ট পিছিয়ে ও তৃতীয় স্থানে থাকা এ্যাথলেটিকোর থেকে দুই পয়েন্ট এগিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। 
মাদ্রিদ ডার্বিকে সামনে রেখে সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেছেন, ‘অবশ্যই এমবাপ্পেকে ছাড়া মাঠে নামলে অনেক কিছুই পরিবর্তিত হয়ে যাবে। তবে সেটার সাথে সবাইকে মানিয়ে নিতে হবে। যদিও তাকে ছাড়া আমাদের খেলার অভ্যাস রয়েছে, গত মৌসুমেও সে দলে ছিলনা। সে না থাকাটা অস্বস্তিকর। কিন্তু তার অনুপস্থিতি আমরা কাটিয়ে উঠতে পারবো।’
রিয়াল মাদ্রিদের আক্রমনভাগ বেশ সমৃদ্ধ। জুড বেলিংহাম, রডরিগোর সাথে দলে ব্যালন ডি’অরের অন্যতম দাবীদার ভিনিসিয়াস জুনিয়রতো রয়েছেনই। 
সাম্প্রতিক সময়ে ব্রাজিলিয়ান ভিনিসিয়াস ফর্মের তুঙ্গে রয়েছে। দিয়েগো সিমিওনের দলের বিপক্ষে তার নেতৃত্বে মাদ্রিদের আক্রমনভাগ নিয়ে আনচেলত্তি আত্মবিশ্বাসী। যদিও কিছু কিছু এ্যাথলেটিক সমর্থক বর্ণবাদী মন্তব্যের মাধ্যমে ভিনিকে লক্ষ্য থেকে ছিটকে দেবার হুমকি দিয়ে যাচ্ছে। 
এ সপ্তাহে ভিনিকে এই ধরনের মন্তব্য করে মায়োর্কার এক সমর্থকের এক বছরের সাজা হয়েছে। এর আগেও এ্যাথলেটিকো মেট্রোপলিটানো স্টেডিয়ামে একই ধরনের বর্ণবৈষম্যের শিকার হয়েছেন ভিনিসিয়াস। সপ্তাহের শুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ্যাথলেটিকো সমর্থকরা একটি ক্যাম্পেইনের মাধ্যমে স্টেডিয়ামে ফেস মাস্ক পড়ে প্রবেশের জন্য উৎসাহিত করেছেন, যাতে করে ভিনিসিয়াসের উত্যক্তকারীকে সনাক্ত করা না যায়। 
এসব বিষয় নিয়ে অবশ্য আনচেলত্তি আলোচনা করতে চাননি। বরং তার মতে ম্যাচটি বেশ উপভোগ্য হবে। 
গত বছর সেপ্টেম্বরে এ্যাথলেটিকোর কাছে সর্বশেষ পরাজিত হয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু তারপর থেকে লা লিগায় টানা ৩৯ ম্যাচে অপরাজিত আছে।
আনচেলত্তি বলেন, ‘এটা খুবই কঠিন একটি ম্যাচ হবে, এতে কোন সন্দেহ নেই। প্রতিটি ম্যাচেরই ভিন্ন একটি গল্প থাকে। ম্যাচটিকে ঘিড়ে আমাদের পরিকল্পনা আছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। এটা নিশ্চিত যে গত বছরের মত আর কোন ভুল করতে চাইনা। যা কিছু এতদিনে শিখেছি তা আগামীকালের ম্যাচে কাজে লাগাতে চাই।’
ফরাসি মিডফিল্ডার এডুয়ার্ডো কামভিনগা ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন বলে নিশ্চিত করেছে আনচেলত্তি।