বাসস
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৫

আগামী নভেম্বরে আফগানদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ

ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : আগামী নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আজ ঐ সিরিজের সূচি চূড়ান্ত করেছে এসিবি।
সামাজিক যোগযোগ মাধ্যমে এক বার্তায় এসিবি জানিয়েছে, ‘আগামী ৬, ৯ এবং ১১ নভেম্বর বাংলাদেশ জাতীয় দলের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরাতের মাটিতে ঐ সিরিজের আয়োজক হবে আফগানিস্তান।’
আফগানিস্তান ক্রিকেটের অন্যতম হোম ভেন্যু হিসেবে পরিচিত সংযুক্ত আরব আমিরাত। সিরিজের সবগুলো ম্যাচই হবে শারজায়। 
আয়োজক হিসেবে আফগানিস্তানের তত্ত্ববধানে এবারই প্রথম দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলবে দু’দল। এখন পর্যন্ত ১৬টি ম্যাচ খেলেছে তারা। এর মধ্যে বাংলাদেশ ১০টিতে জিতেছে এবং ৬টিতে হেরেছে।
এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ বলেছিলেন, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি হিসাবে বিবেচিত হবে এই তিনটি ওয়ানডে।
গত বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির প্রধান কার্যালয়ে বোর্ড পরিচালকদের বৈঠক শেষে সাংবাদিকদের ফারুক আহমেদ বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার পথে আমরা তিনটি ওয়ানডে খেলার চেষ্টা করবো।’
এই বছর বাংলাদেশের আন্তর্জাতিক সূচিতে বেশি রয়েছে টেস্ট ম্যাচ। কিন্তু পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মাত্র তিনটি ওয়ানডে খেলার কথা ছিল টাইগারদের। আগামী নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরের ঐ তিনটি ওয়ানডে ম্যাচ নির্ধারিত ছিলো। 
ক্যারিবীয়ান সফরে পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডের সাথে দু’টি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টিও আছে। টেস্ট দিয়ে ২২ নভেম্বর থেকে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করবে বাংলাদেশ।