বাসস
  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৪

বাংলাদেশ-ভারত: চতুর্থ দিনের প্রথম সেশনেই মোমিনুলের সেঞ্চুরি

কানপুর, ৩০ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : ভারতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনে সেঞ্চুরি করলেন বাংলাদেশের বাঁ-হাতি ব্যাটার মোমিনুল হক। তার সেঞ্চুরিতে ৬৬ ওভারে ৬ উইকেটে ২০৫ রান নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে গিয়েছে বাংলাদেশ। ১০২ রানে অপরাজিত আছেন মোমিনুল।
কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে বৃষ্টির কারনে মাঠ অনুপযুুক্ত থাকা দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত হবার পর আজ চতুর্থ দিন মাঠে নামে বাংলাদেশ ও ভারত।
প্রথম দিন টস হেরে ব্যাট করতে নেমে দিন শেষে ৩ উইকেটে ১০৭ রান করেছিলো বাংলাদেশ। চতুর্থ দিন মোমিনুল ৪০ ও মুশফিকুর রহিম ৬ রান নিয়ে খেলতে নামেন। দিনের ষষ্ঠ ওভারে মুশফিককে ১১ রানে বোল্ড করেন ভারতের পেসার জসপ্রিত বুমরাহ। মুশফিক ফেরার পর দ্রুত সাজঘরে ফিরেন উইকেটরক্ষক লিটন দাস ও সাকিব আল হাসান। লিটন ১৩ রান করে পেসার মোহাম্মদ সিরাজের বলে এবং সাকিব ৯ রানে স্পিনার রবীচন্দ্রন অশি^নের শিকার হন।
১৭০ রানে ষষ্ঠ উইকেট পতনের পর মেহেদি হাসান মিরাজকে নিয়ে টেস্ট ক্যারিয়ারের ৬৫তম ম্যাচে ১৩তম সেঞ্চুরি পূর্ণ করেন মোমিনুল। ভারতের বিপক্ষে প্রথম ও বিদেশের মাটিতে দ্বিতীয় সেঞ্চুরির স্বাদ নিলেন এই বাঁ-হাতি ব্যাটার।
মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ১৬টি চার ও ১টি ছক্কায় ১৭৬ বলে ১০২ রানে মোমিনুল ও ৬ রানে অপরাজিত আছেন মিরাজ।
অশি^ন ও আকাশ দীপ ২টি করে ১ উইকেট নিয়েছেন।