বাসস
  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৩

ইনজুরির কারণে দুই সপ্তাহের জন্য সাইডলাইনে কুর্তোয়া

মাদ্রিদ, ৩০ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : কোমরের পেশীর ইনজুরির কারণে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কুর্তোয়া। ক্লাবের এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে মধ্য অক্টোবরে আন্তজাতিক বিরতি শেষ হবার পর কুর্তোয়া আবারো মাঠে ফিরবেন। এর মধ্যে বুধবার লিলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ও আগামী সপ্তাহে লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে তিনি খেলতে পারবেন না। 
ক্লাবের বিবৃতিতে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদের মেডিকেল টিম থিবো কুর্তোয়ার পরিস্থিতি পর্যবেক্ষণ করে পেশীর ইনজুরি সনাক্ত করেছে।’
রোববার মাদ্রিদ ডার্বিতে নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকোর সাথে ১-১ গোলের ড্রয়ের ম্যাচটিতে ইনজুরিতে পড়েন কুর্তোয়া। এই ম্যাচে তাকে লক্ষ্য করে সাবেক ক্লাবের সমর্থকরা বিভিন্ন ধরনের দ্রব্য ছুঁড়ে মেরেছে। এই ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয়ে বেশ কিছুক্ষন ম্যাচ বন্ধ ছিল। 
বেলজিয়ান এই তারকা গোলরক্ষক গত মৌসুমের প্রায় বেশীরভাগ সময়ই হাঁটুর গুরুতর ইনজুরির কারনে বিশ্রামে ছিলেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাদ্রিদের হয়ে তিনি আবারো মাঠে নামেন। বরুসিয়া ডর্টমুন্ডকে ফাইনালে হারিয়ে শিরোপা জয় করেছিল মাদ্রিদ।
ইউক্রেনিয়ান গোলরক্ষক আন্দ্রি লুনিন গত মৌসুমে কুর্তোয়ার শুন্যস্থান পূরণ করেছেন।