বাসস
  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২০:১০

দীর্ঘ ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরলেন নেইমার

রিয়াদ, ৩০ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : সৌদি পেশাদার ক্লাব আল হিলালের সাথে সোমবার পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। বাম হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরির কারনে প্রায় এক বছর নেইমার মাঠের বাইরে ছিলেন।
৩২ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ২০২৩ সালের আগস্টে পিএসজি থেকে আকর্ষণীয় বেতনে সৌদি ক্লাবে যোগ দেন। কিন্তু অক্টোবরে আন্তর্জাতিক দায়িত্ব পালনকালে লিগামেন্টের গুরুতর ইনজুরিতে পড়ে ছিটকে যাবার আগে আল হিলালের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছিলেন। 
ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ছবিতে নেইমারকে রানিং ও বল কিক করতে দেখা গেছে। পাশে দাঁড়িয়ে যা পর্যবেক্ষন করছেন আল হিলালের পর্তুগীজ কোচ জর্জ জেসুস। এ সময় নেইমার সেখানে লিখেছেন, ‘পুনরায় দলে ফিরতে পেরে দারুন খুশী।’
অস্ত্রোপচারের পর জুলাইয়ে নেইমার ব্যক্তিগত ভাবে হালকা অনুশীলন শুরু করেছিলেন। ক্লাবের এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছেন নেইমারের ফেরা পুরোপুরি ভাবে কোচের সিদ্ধান্ত ও টেকনিক্যালি সে কতটা প্রস্তুত তার উপর নির্ভর করছে। 
এর আগে গত সপ্তাহে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে চিলি ও পেরুর বিপক্ষে আসন্ন ম্যাচ দুটিকে সামনে রেখে ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়র দল ঘোষনার সময় নেইমারকে সুস্থ হতে ধৈর্য্য ধরার অনুরোধ জানিয়েছেন। 
সৌদি পেশাদার লিগের বর্তমান চ্যাম্পিয়ন আল হিলাল চলমান লিগের জন্য এখনো নেইমারকে রেজিষ্ট্রার করেনি। গত মাস থেকে সৌদি লিগের নতুন মৌসুম শুরু হয়েছে। 
বার্সেলোনার সাবেক এই খেলোয়াড় এশিয়ার সবচেয়ে বড় ক্লাব টুর্ণামেন্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগের তালিকাভূক্ত একজন খেলোয়াড়। বছরে তিনি ১০০ মিলিয়ন ইউরো বেতন পেয়ে থাকেন বলে বিভিন্ন গণমাধ্যম দাবী জানিয়েছে। 
নেইমারের অনুপস্থিতি সত্তেও আল হিলাল গত মৌসুমে সৌদি লিগের শিরোপা জয় করে। ৩১টি জয় ও তিনটি ড্রয়ে তারা পুরো মৌসুমে অপরাজিত ছিল। চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে সংযুক্ত আরব আমিরাতের আল আইনের কাছে পরাজিত হবার আগে সব ধরনের প্রতিযোগিতায় রেকর্ড ৩৪ জয় নিশ্চিত করেছিল রিয়াদের ক্লাবটি।