বাসস
  ০১ অক্টোবর ২০২৪, ১৯:২১

জয়সূচক গোলটি প্রয়াত বাবার প্রতি উৎসর্গ করলেন রোনাল্ডো

রিয়াদ, ১ অক্টোবর ২০২৪ (বাসস) : এএফসি চ্যাম্পিয়ন্স লিগ এলিট প্রতিযোগিতায় প্রথম জয় পেয়েছে আল নাসর। সোমবার রিয়াদের ক্লাবটি ২-১ গোল আল রাইয়ান ক্লাবকে পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করেছে। আল নাসরের হয়ে দ্বিতীয় গোলটি করেছেন পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। জয়সূচক এই গোলটি তিনি প্রয়াত বাবা হোসে ডিনিস এভেরোর প্রতি উৎসর্গ করেছেন।
গতকাল ছিল রোনাল্ডোর বাবার ৭১তম জন্মবার্ষিকী। ম্যাচ শেষের ১৪ মিনিট আগে রোনাল্ডো ব্যবধান দ্বিগুন করেন। গোল করেই ৩৯ বছর বয়সী রোনাল্ডো দুই হাত উপরে তুলে আকাশের দিকে তাকিয়ে যেন বাবার স্মৃতি খুঁজছিলেন। ২০০৫ সালে লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে ডিনিস এভেরো মৃতুবরণ করেন। ঐ সময় রোনাল্ডো তার ম্যানচেস্টার ইউনাইটেড ক্যারিয়ারের দ্বিতীয় মৌসুমে ছিলেন। 
আবেগি রোনাল্ডো ম্যাচ শেষে বলেছেন, ‘আজ অন্য ধরনের এক অনুভূতি অনুভব করছি। আজ যদি বাবা বেঁচে থাকতেন তবে দারুন খুশী হতেন, কারন আজ তার জন্মদিন।’
ক্যারিয়ারে যে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, পাঁচটি ব্যালন ডি’অর ট্রফি ও ২০১৬ ইউরো জয়ী পর্তুগালের অধিনায়ক ছিলেন তার কিছুই দেখে যেতে পারেননি রোনাল্ডোর বাবা। 
গত মাসে প্রথম খেলোয়াড় হিসেবে ফুটবলের ইতিহাসে ৯০০ গোলের দুর্দান্ত মাইলফলক স্পর্শ করেছেন রোনাল্ডো। কাল তিনি ইঙ্গিত দিয়েছেন খেলোয়াড়ি ক্যারিয়ারে তার হাতে আর বেশী সময় বাকি নেই। এ সময় তিনি বলেন, ‘আমি এখনো ফুটবল খেলতে ভালবাসি এবং আমি জানি আমার হাতে আর বেশী সময় বাকি নেই। রেকর্ড পেশাদার জীবনের একটি অংশ এবং এটা ভাঙ্গতে আমি অভ্যস্ত হয়ে উঠেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নিজেকে কখনই সেরা খেলোয়াড় মনে করিনি এবং পুরস্কারের পিছনেও দৌড়াইনি। আমার কাছে সবসময়ই যা গুরুত্ব পেয়েছে তা হলো ম্যাচটাকে পরিপূর্ণভাবে উপভোগ করা। ক্লাব ও জাতীয় দলের জন্য নিজেকে অপরিহার্য্য করে তোলা। প্রথম দিন থেকেই আমি যে চাপ অনুভব করেছি সেটা শেষ দিন পর্যন্ত বজায় থাকবে।’
ম্যানচেস্টার ইউানাইটেড থেকে হতাশাজনক বিদায়ের পর ২০২২ সালের ডিসেম্বরে আল নাসরে যোগ দেবার পর এ পর্যন্ত একটি মাত্র শিরোপা জয় করেছেন রোনাল্ডো- আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ। রিয়াল মাদ্রিদের সাবেক এই খেলোয়াড়ের সাথে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি রয়েছে আল নাসরের। পাঁচ ম্যাচ পর সৌদি পেশাদার লিগে এই মুহূর্তে টেবিলের পঞ্চম স্থানে আছে আল নাসর। শনিবার পরবর্তী ম্যাচে তারা আল-ওরোবাহ এফসিকে আতিথ্য দিবে।