বাসস
  ০৪ অক্টোবর ২০২৪, ২০:৫৬
আপডেট  : ০৪ অক্টোবর ২০২৪, ২২:০১

তিন ভাইসহ বিয়ের পিঁড়িতে বসলেন রশিদ 

কাবুল, ৪ অক্টোবর ২০২৪ (বাসস) : তিন ভাইসহ  বিয়ের পিঁড়িতে বসলেন আফগানিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা রশিদ খান। 
গতকাল দেশটির রাজধানী কাবুলের ইম্পেরিয়াল কন্টিনেন্টাল হোটেলে জাকজমকপূর্ণভাবে শুভ কাজ সারেন রাশিদ ও তার তিন ভাই আমির খলিল, জাকিউল্লাহ ও রাজা খান। 
রশিদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহি নাসিব খান ও তার জাতীয় দলের সতীর্থ মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, নাজিবুল্লাহ জাদরান, রহমত শাহ, ফজলহক ফারুকির মত ক্রিকেটাররা। 
ইতোমধ্যে রশিদের বিয়ের ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রশিদ ও তার ভাইদের সাথে তোলা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন নবি। সেখানে তিনি লিখেছেন, ‘বিয়ে উপলক্ষে তোমাকে অভিনন্দন, ওয়ান অ্যান্ড অনলি কিং খান, রশিদ খান। সারা জীবন ভালোবাসা, সুখ ও সাফল্য মন্ডিত ভবিষ্যৎ কামনা করি।’ 
সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে রশিদের নেতৃত্বে টুর্নামেন্টের সেমিফাইনালে খেলেছিলো আফগানিন্তান। আসরে ১৪ উইকেট নিয়েছিলেন রশিদ।  
সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে সাময়িক বিশ্রাম নিয়েছেন রশিদ। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ে বড় অবদান রাখেন তিনি। ঐ সিরিজে ২ ম্যাচ খেলে ৭ উইকেট নেন তিনি। 
এরমধ্যে দ্বিতীয় ম্যাচে ২৬তম জন্মদিনে ৯ ওভারে ১৯ রানে ৫ উইকেট নেন রশিদ। বিশে^র প্রথম খেলোয়াড় হিসেবে জন্মদিনে ওয়ানডে ক্রিকেটে ইনিংসে ৫ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন তিনি।