বাসস
  ০৫ অক্টোবর ২০২৪, ১৭:৫৩

ইনজুরি কাটিয়ে স্পেন দলে ফিরেছেন মোরাতা


মাদ্রিদ, ৫ অক্টোবর, ২০২৪ (বাসস/এএফপি) : নেশন্স লিগের আসন্ন দুটি ম্যাচকে সামনে রেখে স্পেন দলে ফিরেছেন আলভারো মোরাতা। কোচ লুইস ডি লা ফুয়েন্তে এই তথ্য নিশ্চিত করেছেন।
স্প্যানিশ অধিনায়ক ও এসি মিলান ফরোয়ার্ড মোরাতা পেশীর ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন। ইনজুরির কারণে নেশন্স লিগে গ্রুপ-এ৪’র প্রথম দুটি ম্যাচ খেলতে পারেননি মোরাতা।
ডি লা ফুয়েন্তে এ সম্পর্কে বলেছেন, ‘সে আমার দৃষ্টিতে বিশে^র অন্যতম সেরা একজন স্ট্রাইকার। একইসাথে সে অসাধারণ একজন অধিনায়ক। দলকে একত্রিত করার দারুন ক্ষমতা তার রয়েছে। দলের জন্য সে শতভাগ দিতে প্রস্তুত। দলের সবাই তাকে বেশ শ্রদ্ধা করে। পুরো কোচিং স্টাফ তাকে দারুন ভালবাসে। মাঠ ও মাঠের বাইরে মোরাতার অবদান অনস্বীকার্য।’
লিগামেন্টের গুরুতর ইনজুরির কারনে মৌসুমের বাকিটা সময় মাঠ থেকে ছিটকে গেছেন রড্রি। এ সম্পর্কে স্প্যানিশ কোচ বলেছেন, রড্রির কোন বিকল্প নেই। সে তার নিজের পজিশনে সেরা। ইনজুুুুুুরির সময়টাতে তার স্থান পূরনে দলে অন্য খেলোয়াড় রয়েছে। যে কারনে আমি বিষয়টা নিয়ে মোটেই চিন্তিত না।
রড্রির অনুপস্থিতিতে দলে এসেছেন রিয়াল সোসিয়েদাদ মিডফিল্ডার মার্টিন জুবিমেন্ডি। মিডফিল্ডার মিকেল মেরিনো এবারের গ্রীষ্মে আর্সেনালে যোগ দেবার পর থেকেই ইনজুরিতে রয়েছেন।
আগামী ১২ অক্টোবর ডেনমার্ক ও তিনদিন পর সার্বিয়ার মুখোমুখি হবে স্পেন।
স্কোয়াড :
গোলরক্ষক : এ্যালেক্সি রেমিরো, ডেভিড রায়া, রবার্ট সানচেজ
ডিফেন্ডার : পও তোরেস, অমারিক লাপোর্তে, ডানি ভিভিয়ান, মার্ক কুকুরেলা, আলেহান্দ্রো গ্রিমালডো , পও কুবারসি, ওসকার মিনগুয়েজা, পেড্রো পোরো, ডানি কারভাহাল
মিডফিল্ডার : এ্যালেক্স গার্সিয়া, মার্টিন জুবিমেন্ডি, ফাবিয়ান রুইজ, মিকেল মেরিনো, পেড্রি
ফরোয়ার্ড : আলভারো মোরাতা, লামিন ইয়ামাল, ফেরান তোরেস, নিকো উইলিয়ামস, মিকেল ওয়ারজাবাল, ইয়েরেমি পিনো, হোসেলু।