বাসস
  ০৬ অক্টোবর ২০২৪, ১৯:১১

হাঁটুর গুরুতর ইনজুরিতে কয়েক মাসের জন্য মাঠের বাইরে কারভাহাল

মাদ্রিদ, ৬ অক্টোবর ২০২৪ (বাসস/এএফপি) : ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগায় হাঁটুর গুরুতর ইনজুরিতে আক্রান্ত হয়েছে রিয়াল মাদ্রিদের অধিনায়ক ও স্প্যানিশ ডিফেন্ডার ডানি কারভাহাল। এ কারনে আগামী কয়েক মাসের জন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে। রিয়াল মাদ্রিদ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, ‘কারভাহালের ডান পায়ের বেশ কিছু লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে।’
শনিবার ম্যাচের একেবারে শেষ মুহূর্তে কারভাহাল হাঁটুতে চোট পান। বর্তমান চ্যাম্পিয়নরা ম্যাচটিতে ২-০ গোলে পরাজিত হয়ে লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সাথে সমান ২১ পয়েন্ট সংগ্রহ করেছে।
একটি বল ক্লিয়ার করতে গিয়ে ভিয়ারিয়াল উইঙ্গার ইয়েরেমি পিনোর চ্যালেঞ্জে কারভাহাল ইনজুরিতে পড়েন।
এবারের গ্রীষ্মে স্পেনের হয়ে ইউরো ২০২৪ বিজয়ী এই রাইট-ব্যাক সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েক মাসের জন্য মাঠের বাইরে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। এ সম্পর্কে তিনি লিখেছেন, ‘লিগামেন্টের গুরুতর ইনজুরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এজন্য অস্ত্রোপচারের টেবিলে বসতে হবে। তবে আগামী কয়েক মাস বিশ্রামে থাকতে হবে, এটা নিশ্চিত। এখন পুনর্বাসনের পালা। আশা করছি আবারো সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবো। শুভকামনা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ।’
সামাজিক যোগাযোগ মাধ্যমে সতীর্থসহ অন্য তারকারাও কারভাহালের দ্রুত সুস্থতা কামনা করেছেন। স্প্যানিশ টেনিস তারকা কার্লোস আলকারাজ লিখেছেন, ‘ভালমত সুস্থ হয়ে ওঠো ডানি। আশা করছি আরো শক্তিশালী হিসেবে তুমি ফিরে আসতে পারবে।’
গত মৌসুমে একই ধরনের হাঁটুর ইনজুরির কারনে রিয়াল মাদ্রিদ থিবো কুর্তোয়া ও এডার মিলিটাওকে মিস করেছে।
আগামী কয়েক মাস স্পেন কারভাহাল ছাড়াও প্রায় একই ধরনের ইনজুরির কারনে ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার রড্রি হার্নান্দেজের সার্ভিসও পাচ্ছেনা।
এদিকে ভিয়ারিয়ালের বিপক্ষে উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র গলার ইনজুরিতে আক্রান্ত হয়েছেন বলে মাদ্রিদ নিশ্চিত করেছে। আন্তর্জাতিক বিরতির পর ভিনির সুস্থতার আশা করেছে স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যম।