বাসস
  ০৮ অক্টোবর ২০২৪, ১৬:৫২

জাতীয় দলে খেলার সবুজ সঙ্কেত পেলেন কেন, বাদ পড়লেন কোনসা, মেইনু, গিবস

লন্ডন, ৮ অক্টোবর ২০২৪ (বাসস) : ইনজুরির মাত্রা খুব বেশী না হওয়ায় নেশন্স লিগে খেলার জন্য সবুজ সঙ্কেত পেয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন। ফুটবল এসোসিয়েশনের মেডিকেল স্টাফরা পর্যবেক্ষন করে বায়ার্ন মিউনিখের স্ট্রাইকারকে খেলার অনুমতি দিয়েছেন।
যদিও ইংল্যান্ড এফএ জানিয়েছে এজরি কোনসা, কোবি মেইনু ও মরগান গিবস-হোয়াইট ইনজুরির কারনে গ্রীস ও ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে খেলতে পারবেন না।
সব ধরনের প্রতিযোগিতায় বুন্দেসলিগা ক্লাবের হয়ে কেন এবারের মৌসুমে আট ম্যাচে ১০ গোল করেছেন। এইনট্র্যাখ ফ্র্যাঙ্কফুর্টের বিপক্ষে বুন্দেসলিগা ম্যাচে কেন পেশীর ইনজুরিতে পড়েছিলেন। বায়ার্নের ফিজিও মাঠেই প্রয়োজনীয় চিকিৎসা দেবার পর দ্বিতীয়ার্ধে কেনকে আর নামানো হয়নি। ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়।
বায়ার্ন জানিয়েছে কেন সরাসরি ফ্র্যাঙ্কফুর্ট থেকে ইংল্যান্ডে চলে এসেছেন। আসার পরপরই এফএ মেডিকেল দল ৩১ বছর বয়সী কেনের প্রয়োজনীয় চিকিৎসা শুরু করেছিল। বায়ার্নের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘হ্যারি কেন পুরোপুরি সুস্থ আছেন। ইংল্যান্ড ফুটবল দলের মেডিকের টিম তাকে দেখে কোন ধরনের ইনজুরির কথা নিশ্চিত করেনি। যে কারনে আসন্ন আন্তর্জাতিক ম্যাচে ইংল্যান্ড স্কোয়াডে তাকে দেখা যাবে।’
এদিকে এ্যাস্টন ভিলার ডিফেন্ডার কোনসা রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে গোলশুন্য ড্র ম্যাচটিতে মাত্র ১২ মিনিটের মধ্যে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন। ইনজুরির কারনে গত বৃহস্পতিবার পোর্তোর সাথে ম্যানচেস্টার ইউনাইটেডের ইউরোপা লিগে ৩-৩ গোলের ড্র ম্যাচটিতে খেলতে পারেননি মেইনু। কিন্তু ভিলার বিপক্ষে দলে ফিরে ৮৫ মিনিটে বদলী বেঞ্চে চলে যান। রোববার চেলসির সাথে নটিংহ্যাম ফরেস্টের ১-১ গোলের ড্র ম্যাচে ইনজুরিতে পড়েন গিবস-হোয়াইট।
আগামী বৃহস্পতিবার নেশন্স লিগের পরবর্তী ম্যাচে ওয়েম্বলিতে গ্রীস ও তিনদিন পর ফিনল্যান্ডের মোকাবেলা করবে ইংল্যান্ড।