বাসস
  ০৯ অক্টোবর ২০২৪, ১৮:২৩

ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন কোল পালমার

লন্ডন, ৯ অক্টোবর ২০২৪ (বাসস/এএফপি) : ২০২৩-২৪ মৌসুমে ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন চেলসির ফরোয়ার্ড কোল পালমার। ইংলিশ ফুটবল এসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে। 
২২ বছর বয়সী পালমার রিয়াল মাদ্রিদের জুড বেলিংহাম ও আর্সেনালের বুকায়ো সাকাকে পিছনে ফেলে এই পুরস্কার জয় করে নিয়েছেন। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে বেলিংহাম ও সাকা। ইংল্যান্ড সমর্থকদের ভোটে এই পুরস্কারের জন্য সেরাদের বেছে নেয়া হয়। 
২০২৩ সালের নভেম্বরে জাতীয় দলে অভিষিক্ত হয়েই পালমার নিজেকে প্রমান করেছিলেন। এ বছর মে মাসে বসনিয়া এন্ড হার্জেগোভেনিয়ার বিরুদ্ধে পালমার প্রথমবার মূল দলে খেলার সুযোগ পান। 
ইউরো ২০২৪’এ একটি ম্যাচেও মূল দলে সুযোগ পাননি। কিন্তু তারপরও ফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে পরাজয়ের ম্যাচটিতে ইংল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেছিলেন। নেদারল্যান্ডসের বিপক্ষে সেমিফাইনালে ওলি ওয়াটকিন্সের জয়সূচক গোলের যোগানদাতা ছিলেন পালমার।
ম্যানচেস্টার সিটি সাবেক এই খেলোয়াড় ক্লাবের হয়েও দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন। গত মৌসুমে প্রিমিয়ার লিগে ২২ গোল করেছেন। এবার শুরুতেই চেলসির জার্সিতে সাত ম্যাচে করেছেন ছয় গোল। 
এই মুহূর্তে পালমার উয়েফা নেশন্স লিগে খেলার জন্য ইংল্যান্ড জাতীয় দলের সাথে আছেন। বৃহস্পতিবার ওয়েম্বলিতে গ্রীস ও তিনদিন পর ফিনল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। 
এদিকে ইংলিশ অধিনায়ক হ্যারি কেন গতকার দলের সাথে অনুশীলন করেননি। তার পরিবর্তে ইনডোরে ব্যক্তিগত অনুশীলন করেছেন। বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার গত সপ্তাহে এইনট্র্যাখ ফ্র্যাঙ্কফুর্টের সাথে ৩-৩ গোলে ড্রয়ের ম্যাচটিতে ডান পায়ের ইনজুরিতে আক্রান্ত হয়েছেন। যদিও বায়ার্নের পক্ষ থেকে বলা হয়েছে ইনজুরির মাত্রা মোটেই গুরুতর নয় এবং তিনি জাতীয় দলে খেলতে পারবেন। কেন যদি মূল দলে খেলার জন্য ফিট হয়ে উঠতে না পারেন তবে তার স্থানে টটেনহ্যাম স্ট্রাইকার ডোমিনিক সোলাঙ্কে খেলবেন।