বাসস
  ০৯ অক্টোবর ২০২৪, ১৯:১৫

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে লিভারপুল গোলরক্ষক এ্যালিসন

লন্ডন, ৯ অক্টোবর, ২০২৪ (বাসস/এএফপি) : হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন লিভারপুল গোলরক্ষক এ্যালিসন। এই সময়ের মধ্যে এ্যালিসন চেলসি ও আর্সেনালের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না।
৩২ বছর বয়সী ব্রাজিলিয়ান এই গোলরক্ষক সপ্তাহের শেষে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ১-০ গোলে জয়ের ম্যাচটিতে ইনজুরিতে পড়ে দ্বিতীয়ার্ধের শেষভাগে মাঠত্যাগে বাধ্য হন।
বিভিন্ন ব্রিটিশ গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে আগামী মাসে আন্তর্জাতিক বিরতির আগে এ্যালিসনের সুস্থ হয়ে মাঠে ফেরার কোন সম্ভাবনা নেই। এ কারণে ধারনা করা হচ্ছে ২৪ নভেম্বর সাউদাম্পটন সফরের আগে লিভারপুল তাকে দলে পাচ্ছেনা।
প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থাকা আর্নে স্লটের দল আগামী ২০ অক্টোবর চেলসি ও পরের সপ্তাহে আর্সেনালের মোকাবেলা করবে। চ্যাম্পিয়ন্স লিগে তাদের পরবর্তী দুই প্রতিপক্ষ আরবি লিপজিগ ও বায়ার লেভারকুসেন।
অসুস্থতার কারনে প্যালেসের বিরুদ্ধে অনুপস্থিত কাওমিজিন কেলেহার এ্যালিসনের স্থানে লিভারপুলের গোলবার সামলাবেন। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে গত মৌসুমে এ্যালিসন যখন দলের বাইরে ছিলেন তখন কেলেহারই মূল দলে গোলরক্ষকের দায়িত্ব পালন করেছেন।
ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয়ের পর স্লট তার নাম্বার ওয়ান গোলরক্ষকের দীর্ঘ অনুপস্থিতির ইঙ্গিত দিয়েছিলেন, ‘আমাদের অপেক্ষা করতে হবে। পুরোপুরি সুস্থ হয়ে ফিরে আসতে কিছুটা সময় লাগবে। সে নিশ্চিতভাবেই আমাদের এক নম্বর গোলরক্ষক, বিশ্বের সেরা গোলরক্ষক। যখনই সে ইনজুরিতে পড়ে সেটা আমাদের জন্য দু:শ্চিন্তার। শুধুমাত্র তার জন্যই নয়, পুরো দলের জন্য যা হতাশার।
প্রিমিয়ার লিগে সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিভারপুল টেবিলের শীর্ষে রয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের থেকে অল রেডসরা এক পয়েন্ট এগিয়ে রয়েছে।