বাসস
  ১৪ অক্টোবর ২০২৪, ১৭:২৮

আগামী মৌসুমেও খেলা চালিয়ে যাবার ইচ্ছে আছে : জকোভিচ


সাংহাই, ১৪ অক্টোবর ২০২৪ (বাসস/এএফপি) : বিশে^র এক নম্বর খেলোয়াড় ইয়ানিক সিনারের কাছে আরো একটি পরাজয়ের পরও নোভাক জকোভিচ বলেছেন এখনো তার প্রতিদ্বন্দ্বীতা করার ও আগামী মৌসুমে খেলা চালিয়ে যাবার পরিকল্পনা রয়েছে।
রেকর্ড ২৪ গ্র্যান্ড স্ল্যামের মালিক ৩৭ বছর বয়সী এই সার্বিয়ান তারকা সাংহাই মাস্টার্সের ফাইনালে ইতালিয়ান সিনারের কাছে ৭-৬ (৭/৪), ৬-৩ গেমে পরাজিত হয়েছেন। অস্ট্রেলিয়ান ওপেন ও ইউএস ওপেন চ্যাম্পিয়নের বিপক্ষে এনিয়ে শেষ চার লড়াইয়ে জকোভিচ তৃতীয় পরাজয় বরণ করেছেন।
এদিকে জকোভিচ জানিয়েছেন ক্যারিয়ারের দীর্ঘ সময়ের প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের পথ ধরে তিনি এখনই অবসরের কথা চিন্তা করছেন না। যদিও ক্যারিয়ারে সবচেয়ে বাজে মৌসুম কাটাচ্ছেন জকোভিচ। আর সে কারনেই অবসরের বিষয়টি বারবার সামনে চলে আসছে।
কাল ফাইনালের পর সাংবাদিকদের সামনে জকোভিচ বলেছেন, ‘আমি জানি না ভবিষ্যতে কি অপেক্ষা করছে। আমি শুধুমাত্র বর্তমান সময়ে কেমন অনুভব করছি সেটাই চিন্তা করি। এখনো কোর্টে প্রতিদ্বন্দ্বীতা করার ও আগামী মৌসুমে খেলার ইচ্ছা আছে।’
এ বছর জকোভিচ তার গ্র্যান্ড স্ল্যামের ঝুলিতে কোন অর্জণ যোগ করতে পারেননি। এবারের চারটি গ্র্যান্ড স্ল্যাম ভাগাভাগি করে নিয়েছেন সিনার ও কার্লোস আলকারাজ। স্প্যানিশ আলকারাজ জিতেছেন ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন শিরোপা।
তবে এ বছরের প্যারিস অলিম্পিকের স্বর্ণ জয় করে কিছুটা হলেও হতাশা থেকে বেরিয়ে আসতে পেরেছেন জকোভিচ। আগস্টে প্যারিসের ফাইনালে তিনি আলকারাজকে পরাজিত করে স্বর্ণ জয় করেন। এটি ছিল তার ক্যারিয়ারের ৯৯তম শিরোপা। রোববারের ফাইনালে পরাজয়ের মাধ্যমে জিমি কনর্স ও রজার ফেদেরারের ১০০তম শিরোপা জয়ের কৃতিত্বকে স্পর্শ করতে পারেননি সার্বিয়ান তারকা।
জকোভিচ বলেন, ‘এটা আমার কাছে বাঁচা-মরার কোন লক্ষ্য নয়। আমি মনে করি ক্যারিয়ারে আমি সব ধরনের বড় লক্ষ্য অর্জণ করেছি। এই মুহূর্তে অবশ্যই সবকিছু স্ল্যাম জয়কে কেন্দ্র করেই আবর্তিত হচ্ছে। দেখা যাক এই লক্ষ্যকে কতটুকু সামনে এগিয়ে নিতে পারি।’