বাসস
  ২৫ অক্টোবর ২০২৪, ১৮:৩৫

হ্যাট্টিক ড্র ম্যান ইউ’র; কষ্টার্জিত জয় টটেনহামের

লন্ডন, ২৫ অক্টোবর ২০২৪ (বাসস/এএফপি) : ইউরোপা ফুটবল লিগে টানা তৃতীয় ম্যাচে পয়েন্ট হারালো ম্যানচেস্টার ইউনাইটেড। গতরাতে লিগ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ম্যান ইউ ১-১ গোলে ড্র করেছে ফেনারবাচের সাথে।

একই রাতে কষ্টার্জিত জয় পেয়েছে টটেনহাম হটস্পার। এজেড আলকমারের বিপক্ষে ১-০ গোলে জিতেছে টটেনহাম। লিগ পর্বে তিন ম্যাচের সবগুলোতেই জিতলো টটেনগাম।

ফেনারবাচের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখলে ছিলো ম্যানচেষ্টার ইউনাইটেডের। প্রথম ১০ মিনিটে দু’টি আক্রমন করলেও সেগুলো গোলে পরিণত করতে পারেনি।

তবে ১৫ মিনিটে কাঙ্খিত গোলের স্বাদ নেয় ম্যানচেষ্টার ইউনাইটেড। মধ্যমাঠ থেকে বল পেয়ে ম্যান ইউকে এগিয়ে দেন ক্রিস্টিয়ান এরিকসেন। ১-০ গোলে এগিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ করে ম্যান ইউ।

দ্বিতীয়ার্ধে শুরুতেই গোল হজম করে ম্যানচেষ্টার ইউনাইটেড। ৪৯ মিনিটে ফেনারবাচকে ম্যাচে ফেরান ইউসুফ এন-নেসিরি। ম্যাক্সিমিনের ক্রস থেকে হেডে গোল করেন ইউসুফ এন-নেসিরি।

এরপর ম্যাচের বাকী সময়ে আর গোল না হলে ম্যাচটি ড্র’তে শেষ হয়। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ৩৬ দলের টেবিলে ১৪তম স্থানে আছে ফেনারবাচ। সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ২১তম স্থানে আছে ম্যান ইউ।

এদিকে, ঘরের মাঠে আলকমারের বিপক্ষে জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে টটেনহ্যামকে। ম্যাচের প্রথমার্ধে গোল করতে পারেনি কোন দলই। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে ৫৩ মিনিটে পেনাল্টি থেকে টটেনহ্যামকে গোলের স্বাদ দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। ঐ এক গোলেই ম্যাচ জয়ের স্বাদ পায় টটেনহাম।

৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়স্থানে আছে টটেনহাম। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে লাৎজিও।
একই রাতে লাৎজিও ২-০ গোলে হারিয়েছে এফসি টুয়েন্টিকে। এছাড়া এএস রোমাও ১-০ গোলে ডিনামো কিয়েভেকে এবং বেসিকতাস ১-০ গোলে হারিয়েছে লিও’কে।