বাসস
  ০৭ জুলাই ২০২৪, ২১:৩০

বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করলেন সারোয়ার বারী

ঢাকা, ৭ জুলাই, ২০২৪ (বাসস) : বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন সরকারের সচিব ডা. মো. সারোয়ার বারী। আজ রোববার তিনি যোগদান করেন। গত বৃহস্পতিবার সরকার তাকে পদোন্নতি পূর্বক এই পদে নিয়োগ প্রদান করে।
সরকারের সচিব পদে পদোন্নতি ও বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে পদায়নের পূর্বে সারোয়ার বারী স্থানীয় সরকার বিভাগের পরিকল্পনা, পরিবীক্ষণ, মূল্যায়ন ও পরিদর্শন অনুবিভাগের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
রোববার নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত এক সভায় ডা. মো. সারোয়ার বারী বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ নির্মাণে সকলের সহযোগিতায় অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কাজ ত্বরান্বিত করবেন। তিনি বলেন, বেজা ইতোমধ্যে নানাবিধ কর্মকান্ডের মাধ্যমে একটি বিনিয়োগবান্ধব সংস্থা হিসেবে শক্তিশালী প্রতিষ্ঠানে রূপ নিয়েছে। তিনি আরও বলেন, আমাদের দায়িত্ব হবে বিদেশি বিনিয়োগ আকর্ষণ,শিল্পের আধুনিকায়ন ও কর্মসংস্থান তৈরি করা। এজন্য তিনি বিনিয়োগকারী, সরকারের সংশ্লিষ্ট বিভাগ, সংবাদ মাধ্যম এবং উন্নয়ন সহযোগিদের সহযোগিতা কামনা করেন।