বাসস
  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০৭

অর্থনৈতিক কৌশল পুনঃনির্ধারণ ও প্রয়োজনীয় সম্পদ আহরণের লক্ষ্যে টাস্কফোর্স গঠিত

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : বৈষম্যহীন টেকসই উন্নয়নের জন্য অর্থনৈতিক কৌশল পুনঃনির্ধারণ ও প্রয়োজনীয় সম্পদ আহরণের লক্ষ্যে রিপোর্ট প্রণয়নের জন্য ১২ সদস্যের একটি টাস্কফোর্স গঠন করেছে পরিকল্পনা মন্ত্রণালয়।
বিআইডিএসের সাবেক মহাপরিচালক ড. কে এ এস মুর্শিদকে সভাপতি ও পরিকল্পনা কমিশনের সদস্য (সাধারণ অর্থনৈতিক বিভাগ) ড. মো. কাউসার আহাম্মদকে এই টাস্কফোর্সের সদস্য সচিব করা হয়েছে।
প্রধান উপদেষ্টার অনুমোদনের পর পরিকল্পনা বিভাগ থেকে মঙ্গলবার এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়। 
টাস্কফোর্সের অন্য সদস্যরা হলেন- বিশ্ব ব্যাংকের সাবেক কর্মকর্তা ড. আখতার মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সেলিম রায়হান, কমনওয়েলথ সেক্রেটারিয়েটের সাবেক গবেষণা বিভাগের প্রধান ড. আবদুর রাজ্জাক, যুক্তরাষ্ট্রের ইয়েল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুশফিক মোবারক, বুয়েটের অধ্যাপক ড. শামসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক, এমসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট নাসিম মনজুর, বিআইডিএসের গবেষণা পরিচালক ড. মনজুর হোসেন, সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন ও বিডিজবসডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাশরুর। 
আগামী তিন মাসের মধ্যে টাস্কফোর্স একটি প্রাথমিক পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করবে বলে আজ বুধবার পরিকল্পনা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।