বাসস
  ১১ অক্টোবর ২০২৪, ১৫:২৩
আপডেট  : ১১ অক্টোবর ২০২৪, ১৫:২৯

সাতক্ষীরায় নিত্যপণ্যের বাজারে টাস্কফোর্সের অভিযান

সাতক্ষীরা, ১১ অক্টোবর, ২০২৪ (বাসস) : নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে আজ শুক্রবার জেলায় বিশেষ টাস্কফোর্স কমিটি অভিযান চালিয়েছে। 

সকালে শহরের সুলতানপুর বড় বাজারের কাঁচা ও মৎস্য বাজারে এ অভিযান চালানো হয়। এসময় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন, বিশেষ টাস্কফোর্স কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিষ্ণুপদ পাল।

তিনি এসময় বলেন, নিত্যপণ্যের বাজার পরিস্থিতি তদারকি ও পর্যালোচনার জন্য মূলত এ অভিযান পরিচালোনা করা হয়। সুলতানপুর বড় বাজারের বেশ কয়েকটি দোকানে অভিযান চালনো হয়। এসময় মূল্য তালিকা না টানানো এবং বেশী মূল্যে মালামাল বিক্রির অভিযোগে মাংস বাজারের চিকেন হাউজকে দুই হাজার টাকা ও খুচরা আলু বিক্রেতাকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়া দোকান মালিকদের বলা হয়েছে, যেন মুনাফার নামে সাধারণ মানুষের ক্ষতি না করে। ব্যবসায়ীরা মুনাফা করবে, কিন্তু মুনাফার নামে অসাধু উপায়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 তিনি আরও বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের  তত্ত্ববধানে জেলা পর্যায়ে দ্রব্যমূল্য ভোক্তাদের কাছে সহনীয় পর্যায়ে পৌঁছানোর ক্ষেত্রে এবং ক্রেতারা সঠিক মূল্যে মালামাল পাওয়ার ক্ষেত্রে জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। 

অভিযানকালে উপস্থিত ছিলেন, বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যসচিব ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর জেলা সহকারী পরিচালক নাজমুল হাসান, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা শফিকুল ইসলাম, সদস্য কৃষি বিপণন কর্মকর্তা এস এম আব্দুল্লাহ, জেলা ক্যাবের সাধারণ সম্পাদক পারভীন আক্তার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী আরাফাত হোসেন ও তামীম তাসনীমসহ অন্যান্যরা। 

এসময় বাজারের ব্যবসায়ী নেতা, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।